ঘুম পাচ্ছে
- ইয়াসিন হাওলাদার - কথাপোকথন ০৪-০৫-২০২৪

ময়না মোর ঘুম পাচ্ছে।
রাত এমন তো হয়নি কিছু?
ক্লান্তি নামিয়ে দেবার মতো
করিনি ব্যাপক পরিশ্রমও!
কি আকস্মাৎ!
অবসাদ জেঁকে বসলো শরীরে
ছুয়ে ফেললো হৃদয়কেও
আচ্ছন্ন হলো দেহ, মন উভয়।
চোখ তার পর্দা নামিয়ে
বুজাতে চাইছে তার আর্তচিৎকার!
বেশ বুঝতে পারছি
লড়াই করে টিকে থাকাবার প্রচেষ্টা পন্ডশ্রম
ঘুমের কাছে আমায়
অচিরেই হতে হবে পরাজিত।
পরাজিত সৈনিকের মতো তাই বিদায় সম্ভাষনে বলতে চাই
ময়না এখন আমি ঘুম পড়তে যাই।

রচনাকালঃ ১৯ ভাদ্র, ১৪২৬ বাংলা
০৩ মহররম, ১৪৪১ হিজরি
০৩ সেপ্টেম্বর, ২০১৯ ইংরেজী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।